আবারও-মেসিবিহীন-এল-ক্লাসিকো

আবারও মেসিবিহীন এল ক্লাসিকো?


এল ক্লাসিকো মানেই গেল এক দশক ছিল মেসি-রোনালদোর দৈরত্ব। গত জু্নে রোনালদো জুভেন্টাসে যাওয়ায় সেই লড়াইয়ে ভাটা পড়ে। মেসির দিকে তাই চোখ ছিল লা লিগা ভক্তদের। কিন্তু গত বছরের অক্টোবরে চোটে পড়ে মৌসুসের প্রথম এল ক্লাসিকো খেলতে পারেননি মেসি। এবার কোপা দেল রে'র সেমিফাইনালের প্রথম এল ক্লাসিকো ম্যাচেও অনিশ্চিত বার্সেলোনা তারকা মেসি।


Hostens.com - A home for your website

বার্সেলোনার সর্বশেষ লা লিগার ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে দারুণ খেলেছেন মেসি। তার জোড়া গোলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। মেসিও ওই ম্যাচে পড়েন চোটে। মাঠের বাইরে প্রাথমিক চিকিৎসা নিয়ে মাঠে ফিরে আসেন আর্জেন্টিনা তারকা। পরে আর সেরা মেসিকে দেখা যায়নি। এবার ক্যাম্প ন্যুতে রিয়ালের বিপক্ষে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হলো।

এর আগে ১১ বছর আগে মেসি-রোনালদোবিহীন এল ক্লাসিকো দেখেছিল দর্শক। মেসি বুধবারের ম্যাচে খেলতে না পারলে চার মাসের ব্যবধানে দু’বার সেই অভিজ্ঞতা হবে সমর্থকদের। ওদিকে ইনজুরির কারণে উসমান ডেম্বেলেও দলের বাইরে।


মেসির চোট নিয়ে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, ’আমি আসলে জানিনা তার কি অবস্থা। তার ইনজুরির অবস্থা জানতে আমাদের আরও অপেক্ষা করতে হবে। তার ইনজুরিটা কোথায় এবং কেমন সেটা বুঝতেও সময় লাগবে। মেসির ইনজুরি আমাদের জন্য কিছুটা হলেও অস্বস্তির। চিকিৎসক কি বলেন সেদিকে চেয়ে থাকতে হচ্ছে আমাদের।’

মেসি ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের ৭০ মিনিটে চোট পান। এর আগে মেসিহীন বার্সা কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সেভিয়ার বিপক্ষে হেরে যায়। মেসি-ডেম্বেলেকে ছাড়া, ফর্মহীন কুতিনহোকে নিয়ে ফর্মে ফেরা রিয়ালের বিপক্ষে পেরে ওঠা বার্সার জন্য মুশকিল হতে পারে। যদিও সর্বশেষ দেখায় ক্যাম্প ন্যুতে ৫-১ গোলে রিয়ালকে উড়িয়ে দেয় বার্সা। এবার রিয়াল নিশ্চয় ছেড়ে কথা বলতে না। এখন দু’দলের মুখোমুখি লড়াই নতুন রং ছড়ানোর অপেক্ষায়। মেসির ইনজুরি অবশ্য তাতে জল ঢেলতেও পারে।

Facebook Comments