আলীগের-সদস্য-সংগ্রহ-অভিযান-ফের-পেছাল

আ’লীগের সদস্য সংগ্রহ অভিযান ফের পেছাল


আবারও পেছাল আওয়ামী লীগের পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান। আগামী সেপ্টেম্বর মাসে এই কার্যক্রম শুরু হবে বলে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে। আজ রোববার থেকে সদস্য সংগ্রহ অভিযান শুরুর ঘোষণা দিয়েছিল দলটি।


Hostens.com - A home for your website

দলীয় সূত্রে জানা গেছে, দেশের অনেক জেলাই এখন বন্যাকবলিত। আওয়ামী লীগের বেশির ভাগ কেন্দ্রীয় নেতা বন্যার্তদের ত্রাণ বিতরণে গঠিত কমিটির সদস্য। বন্যাকবলিত এলাকার স্থানীয় নেতারাও ব্যস্ত ত্রাণ বিতরণ কাজে। এ ছাড়া সামনে শোকের মাস আগস্ট। রীতি অনুযায়ী আওয়ামী লীগ আগস্টে কোনো সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে না। এ কারণেই ঘোষণা দেয়ার পরও পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান কার্যক্রম পেছানো হয়েছে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু করেছিল আওয়ামী লীগ। তখন শুরুতে কিছুটা উৎসাহ-উদ্দীপনা থাকলেও কিছু দিন পরই নির্বাচনী কাছে ব্যস্ত হয়ে পড়ায় সদস্য সংগ্রহ অভিযান চলে ঢিলেঢালাভাবে। ফলে তখন সে কাজ আর শেষ হয়নি।

এরপর গত জুনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১ জুলাই থেকে সারা দেশে এই কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছিলেন। পরে সে তারিখও পেছানো হয়। ৩০ জুন সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ জুলাই (আজ রোববার) থেকে সারা দেশে নতুন ভোটারদের আওয়ামী লীগের প্রাথমিক সদস্য হিসেবে অন্তর্ভুক্তির কার্যক্রম শুরু হবে। কিন্তু এ তারিখও পেছানো হল।

এর আগে ২০১০ সালে পুরনো সদস্যদের পদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ করেছিল আওয়ামী লীগ। তখনও অনেক জেলায় এই কার্যক্রম পুরোপুরি শেষ করতে পারেনি দলটি। তারও আগে ২০০২ সালে আনুষ্ঠানিক সদস্য সংগ্রহ অভিযান চালায় আওয়ামী লীগ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 2953

Visitor Yesterday : 213

Unique Visitor : 168971
Total PageView : 165072