ইনস্টাগ্রামে-আপত্তিকর-পোস্ট-ঠেকাতে-কৃত্রিম-বুদ্ধিমত্তা

ইনস্টাগ্রামে আপত্তিকর পোস্ট ঠেকাতে কৃত্রিম বুদ্ধিমত্তা


সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ইনস্টাগ্রামে। এই ইনস্টাগ্রামে আপত্তিকর পোস্ট ঠেকাতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।


Hostens.com - A home for your website

দ্য মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। আপত্তিকর কনটেন্ট পোস্ট ঠেকাতে ইনস্টাগ্রামের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ ব্যাপক সমালোচনা হচ্ছে। বিশ্বজুড়ে রাজনীতিবিদ ও আইনপ্রণেতারা সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থাগ্রহণের তাগিদ দিচ্ছেন।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, ইনস্টাগ্রামে ছবি পোস্ট করার আগে যদি কেউ আপত্তিকর কোনো শব্দ লেখেন, তবে তা ধরে ফেলবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহার ঠেকাতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) প্রয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ফেসবুকের নিয়ন্ত্রণাধীন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে সম্ভাব্য ক্ষতিকর ভাষা শনাক্ত করা হবে ও তা ব্যবহারকারীকে জানানো হবে।

পোস্ট করার আগে এ বিষয়ে সতর্ক করা হবে উল্লেখ করে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ বলেন, ওই পোস্ট সম্পর্কে পুনর্বিবেচনা করতে বলা হবে। এর আগে চলতি বছরের শুরুতে অন্যের পোস্টে মন্তব্য করার বিষয়ে এ ধরনের ফিচার চালু করা হয়েছিল।

নতুন ফিচারটিতে ব্যবহারকারীকে একটি সতর্কবার্তা দেখাবে, যাতে তার দেয়া শিরোনামটি আগের কোনো অভিযোগ পাওয়া পোস্টের সঙ্গে মিলে গেছে। নতুন পোস্টটি সম্পাদনা করার সুযোগ দেয়া হবে। এটি কেন শেয়ার করতে দেয়া হবে না, তার ব্যাখ্যাও দেয়া থাকবে।

Facebook Comments

" আইটি তথ্য " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 100

Visitor Yesterday :