Foto

ইরানে টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিংয়ে অংশ নিচ্ছে বাংলাদেশ


আগামী ৪-৬ ফেব্রুয়ারি ইরানের রাজধানী তেহরানে শুরু হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিং (টিআইএম)-২০২০। এবারের আয়োজনে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ।


Hostens.com - A home for your website

টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিংয়ে বাংলাদেশ ছাড়াও বেশ কয়েকটি দেশ অংশগ্রহণ করবে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট অনেকেই ইনভেস্টমেন্ট মিটিংয়ে যাচ্ছেন।

ইরান সরকারের এই আয়োজনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের কেউ যেতে আগ্রহী হলে তাকে আগামী ২৫ জানুয়ারির মধ্যে ০১৭১১-৫৪৪৩৮৫ এই নম্বরে যোগাযোগ করে আসন নিশ্চিত করতে বলা হয়েছে।

আগ্রহীদের রেজিস্ট্রেশন বাবদ দিতে হবে ৫৮৫ ডলার এবং নিজ খরচে এয়ার টিকিট কিনতে হবে। তেহরানে চারদিন তিনরাত পাঁচ তারকা হোটেলে থাকা, এয়ারপোর্ট-হোটেল-ভ্যানু ট্রান্সপোর্ট এবং খাবারের সকল আয়োজন করবে ইরান সরকার।

টিআইএম-২০২০২ বাংলাদেশ থেকে দেখছে সহযোগী আয়োজক প্রতিষ্ঠান রাশেদ কাঞ্চন করপোরেশন। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাশেদ কাঞ্চন বলেন, এই আয়োজনে বাংলাদেশের অংশগ্রহণের মাধ্যমে প্রযুক্তিখাতে আরবীয় বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের দ্বার উন্মচিত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশি পাসপোর্টধারীদের ইরানের ভিসা প্রাপ্তির জটিলতা থাকলেও ইরান সরকারের আয়োজন হওয়াতে এই টিমের সবাই সরাসরি পোর্ট এন্ট্রি পাবেন।

Facebook Comments