Foto

ইসি সুষ্ঠু নির্বাচনে সাহসী পদক্ষেপ নেবে


বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী) আশা প্রকাশ করে বলেছেন, নির্বাচন কমিশন এখন আর সরকারের নয়, রাষ্ট্রপতির অধীনে। সুতরাং অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমিশন সাহসী পদক্ষেপ গ্রহণ করবে।


Hostens.com - A home for your website

আজ বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জনদল (বিজেডি) আয়োজিত এক স্মরণসভায় বি চৌধুরী এ কথা বলেন। তিনি বলেন, সংবিধানের বাইরে গেলে ইসি এবং রাষ্ট্রপতি ইতিহাসে দায়ী হয়ে থাকবেন। জাতীয় নির্বাচন নিয়ে এত তাড়াহুড়া করার দরকার নেই বলেও তিনি মন্তব্য করেন।
সংসদ ভেঙে দিয়ে বা সংসদ সদস্যদের নিষ্ক্রিয় করার আহ্বান জানিয়ে বিকল্পধারা সভাপতি বলেন, সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড দিতে হবে, উঁচুনিচু মাঠে খেলা হয় না। নির্বাচনের সময় ঝামেলা হলে পুলিশকে দাঁড়িয়ে না থেকে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়াসহ সেনাবাহিনী ও বিজিবি মোতায়েনের দাবি জানান। অতীতের মতো পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া বা গ্রেপ্তারের ঘটনা যেন না ঘটে, তিনি সে আহ্বানও জানান।

গতকাল একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। সে ঘোষণায় তিনি জানান, ভোট গ্রহণ হবে ২৩ ডিসেম্বর। তবে গতকালই বি চৌধুরী তা এক সপ্তাহ পিছিয়ে নেওয়ার আহ্বান জানান। আজও তিনি সেই দাবি তোলেন।
বিজেডির উপদেষ্টা এ আর চৌধুরীর স্মরণসভায় সভাপতিত্ব করেন বিজেডির চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী। সভায় আরও বক্তব্য দেন বিজেডির নির্বাহী চেয়ারম্যান আতিকুল ইসলাম, বিজেডির মহাসচিব সেলিম আহম্মেদ, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

Facebook Comments