Foto

এবার কবিতা লিখলেন মমতা


ভারতের লোকসভা নির্বাচনে ফলাফল ঘোষণার আগের দিন গানের সুরে মশগুল হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে এবার আর গান নয়, লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দু'দিন পর হিন্দি, ইংরেজি ও বাংলা তিন ভাষায় কবিতা লিখে টুইটারে পোস্ট করেছেন মমতা।


Hostens.com - A home for your website

কারও নাম প্রকাশ না করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহকে লক্ষ্য করেই মমতা কবিতা লিখেছেন বলে মনে করা হচ্ছে। মমতা তার কবিতায় লিখেছেন, ’আমি সাম্প্রদায়িকতার রঙে বিশ্বাস করি না। আমি ধর্মীয় উগ্রতাতেও আস্থা রাখি না। যে ধর্ম মানুষের থেকে উঠে আসে আমার আস্থা শুধু তাতেই।’

কবিতায় ভারতের পশ্চিমবঙ্গে সন্ত্রাসের প্রসঙ্গ স্থান পেয়েছে। সাত দফার লোকসভা নির্বাচনে প্রতিদিন রাজ্যের একাধিক জায়গায় গোলমাল হয়েছে। নির্বাচনের রোড শো চলাকালীন খোদ কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছে। সে কথাও আছে মমতার কবিতায়।

এদিকে পশ্চিমবঙ্গের ৪২ টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন মমতার তৃণমূল প্রার্থীরা। ১৮টিতে জিতেছেন মোদির বিজেপি প্রার্থীরা এবং রাহুলের কংগ্রেস জিতেছে দুটি আসনে।

তৃণমূলের দখলে ২২টি আসন থাকলেও আগামী দিনে রাজ্যে নিজেদের আধিপত্য ধরে রাখা তৃণমূলের কাছে বেশ শক্ত ব্যাপার বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এমতাবস্থায় দলের সাংসদ থেকে শুরু করে বিধায়ক দলীয় প্রার্থী, এবং জেলার নেতাদের সঙ্গে শনিবার বৈঠক ডেকেছেন মমতা।

Facebook Comments

" উন্নয়নশীল রাষ্ট্র " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 14

Unique Visitor : 139123
Total PageView : 148343