গাড়ির-দরজা-খুলে-খাবার-চুরি-ভালুকের

গাড়ির দরজা খুলে খাবার চুরি ভালুকের


ক্ষুধা লাগলে বাঘ নাকি ধানও খায়, আর বিড়াল ওঠে গাছে! ভালুক কী করে? ভালুক হুবহু মানুষের হাতের মতো নিজের থাবা দিয়ে বন্ধ গাড়ির দরজা খুলে খাবার চুরি করে! সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি আজব ভিডিওচিত্র ছড়িয়ে পড়েছে, যেখানে একটি ক্ষুধার্ত ভালুক, যেন বা সে গাড়ির মালিক এমন অনায়াস ভঙ্গিতে একটি গাড়ির দরজা খুলে খাবার বের করে নিল। এটি যেন তার কাছে এক তুড়ির কাজ, তেমন কোনো ব্যাপারই না।


Hostens.com - A home for your website

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের জঙ্গলে ছাওয়া পাহাড়ি শহর গেটলিনবার্গে, চলতি মাসের ২৫ তারিখে। ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন স্থানীয় বাসিন্দা ক্যারেন সিমিংটন। তাঁর স্বামী স্টিভ গেটলিনবার্গে নিজের কর্মস্থলে ওই ভিডিওটি ধারণ করেন। সেটি ফেসবুকে পোস্ট দিয়ে ক্যারেন লেখন, গেটলিনবার্গে ভালুক! আমার স্বামীর অফিস এলাকায়।

এক মিনিটেরও কম দৈর্ঘ্যের ভিডিওটিতে দেখা যায়, খাবার খুঁজতে থাকা এক ভালুক ঘুরতে ঘুরতে একটি গাড়ির কাছে এসে থমকে দাঁড়ায়। কিছুক্ষণ খুব সম্ভবত সে গন্ধ শুঁকে খাবারের উৎস বোঝার চেষ্টা করল। গাড়ির ভেতর থেকে গন্ধটা আসছে টের পেয়ে সে সোজাসুজি গাড়ির কাছে গিয়ে পেছনের পায়ে ভর দিয়ে উঠে দাঁড়াল। আর সামনের পা দুটোকে মানুষের হাতের মতো ব্যবহার করে গাড়ির দরজা খুলে ফেলল, একদম মানুষ যেভাবে খোলে, তেমন সহজ আর অনায়াস ভঙ্গিতে, যেন বা এটি তারই গাড়ি, কীভাবে দরজা খুলতে হয় তার খুব ভালোই জানা।

এরপর দেখা যায়, ভালুকটি বেশ কিছুক্ষণ সময় নিয়ে গাড়ির মধ্যে খোঁজাখুঁজি করে সাফল্যের সঙ্গে একটি ব্যাগ বের করে আনল। এরপর কিছুই হয়নি এমন ভদ্রলোকের মতো ব্যাগটা সঙ্গে নিয়ে হাঁটা ধরল। অবশ্য যাওয়ার সময় সে গাড়ির দরজাটি বন্ধ করতে ভুলে গিয়েছিল।

এর পরের ঘটনাটি ভিডিওতে দেখা যায় না। ভিডিও ধারণকারী স্টিভ সে গল্প বলেন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়েইটকে। সেটুকু শুনলে ওই দুর্দান্ত ভালুকটার জন্য মন খারাপ হয়ে যাবে। মনে হবে সে তার প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছে।

স্টিভ জানান, গাড়ি থেকে ব্যাগ চুরি করার ১০ মিনিট পরে ভালুকটি আবার ওই জায়গায় ফেরত আসে। কিন্তু সেটিকে বিমর্ষ দেখাচ্ছিল। কারণটি হলো, অত কষ্ট করে চুরি করা ব্যাগটিতে মূলত কোনো খাবার ছিল না, ছিল কিছু ময়লা-আবর্জনা।

Facebook Comments

" ভিডিও খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 208

Visitor Yesterday : 326

Unique Visitor : 178262
Total PageView : 167867