গায়েবি-মামলায়-ব্যাপক-বাণিজ্য-চলছে

গায়েবি মামলায় ব্যাপক বাণিজ্য চলছে


সারাদেশে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে দায়ের করা গায়েবি মামলায় চার্জশিট দেওয়ার নাম করে ব্যাপক বাণিজ্য চলছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


Hostens.com - A home for your website

তিনি বলেছেন, দলের নেতাকর্মী ও সমর্থকদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা আদায় করা হচ্ছে। গ্রেফতার নেতাকর্মীরা আদালত থেকে জামিন লাভের পর আবার শ্যোন অ্যারেস্টের নামে হয়রানি ও অর্থ আদায় করা হচ্ছে। কারাগারের বন্দিদের কাছ থেকেও নানাভাবে অর্থ আদায় করা হচ্ছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করতে গিয়ে বিচার-ব্যবস্থাকে নড়বড়ে করে ফেলা হয়েছে। আটক বিএনপির বহু নেতাকর্মীকে তাদের আইনজীবীদের সঙ্গে দেখা করতে দেওয়া হয় না।

তিনি অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দেশব্যাপী চরম অরাজকতা বিরাজ করছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে ভোট ডাকাতিতে ব্যবহার করায় তারা এখন নানা অপকর্মে জড়িয়ে পড়ছে।

রিজভী বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গত রোববার তার আত্মীয়স্বজন কারাগারে গিয়েছিলেন। তারা জানিয়েছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার সুচিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ব্যক্তিগত বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নেওয়ারও কোনো সুযোগ দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল খালেক, রফিক হাওলাদার, শামসুল আলম তোফা প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 98

Visitor Yesterday : 88

Unique Visitor : 145733
Total PageView : 152679