চট্টগ্রাম-ফ্লাইওভারের-নিচে-দোকান-সিডিএর-সিদ্ধান্ত-স্থগিত-করেছে-হাইকোর্ট

চট্টগ্রাম ফ্লাইওভারের নিচে দোকান: সিডিএর সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট


চট্টগ্রামের আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে প্রধান সড়কের মাঝখানে সুপারশপ ও দোকান নির্মাণের লক্ষ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নেয়া সিদ্ধান্ত ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে ওই সিদ্ধান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।


Hostens.com - A home for your website

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন।

গত ৩১ জানুয়ারি দৈনিক ইত্তেফাক পত্রিকায় ’ফ্লাইওভারের নিচে দোকান নির্মাণের সিদ্ধান্ত সিডিএ’র-বিরোধিতা সিটি করপোরেশনের’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, আখতারুজ্জামান ফ্লাইওভারের নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনের র্যাম্পের নিচে আটটি, এর বিপরীতে সানমার ওশান সিটির সামনে ছয়টি দোকান বরাদ্দ দেবে সিডিএ। এছাড়া নগরের মুরাদপুর সড়কের মাঝখানে, ষোলশহর বেবি সুপার মার্কেটের সামনে এবং লালখানবাজার সড়কের মাঝখানে ফ্লাইওভারের নিচে একটি করে মোট তিনটি সুপারশপ হবে। র্যাম্পের নিচে প্রতিটি দোকান হবে ১৩২ বর্গফুট ও সড়কের মধ্যে ফ্লাইওভারের নিচে সুপারশপগুলো হবে সাত হাজার বর্গফুটের বেশি।

প্রকাশিত এই প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. মাহফুজুর রহমান মিলন। আবেদনের পক্ষে তিনি নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান। শুনানি শেষে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন আদেশ ও রুল জারি করে।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 2952

Visitor Yesterday : 213

Unique Visitor : 168970
Total PageView : 165072