জিততে-জিততেই-হারল-পাকিস্তান

জিততে জিততেই হারল পাকিস্তান


বিশ্বকাপের ভালো বিজ্ঞাপন ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ। ক্রিকেটের বিশ্ব আসরে এমনিতে চোখ সবার। ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ তাতে নতুন মাত্রা যোগ করেছে। উইকেট কেমন হবে, রান কত উঠবে। কিভাবে বোলিং লাইন আপ গড়বে তার ধারণা পাওয়ার ভালো সুযোগ এটা। সিরিজের দ্বিতীয় ম্যাচে সেই বিজ্ঞাপন ভালো মতোই সফল। শুরুতে ব্যাট করে চারশ' ছুঁইছুঁই রান তোলে ইংল্যান্ড। পাকিস্তান লক্ষ্যের দিকে শুরু থেকেই ধেয়ে গেছে। শেষ পর্যন্ত হেরেছে মাত্র ১২ রানে।


Hostens.com - A home for your website

টস জিতে পাকিস্তান ব্যাটে পাঠায় ইংল্যান্ডকে। দুই ওপেনারই জানান দেন বড় রানের উইকেট সাউদাম্পটের দ্য রোজ বোল। স্বাগতিকরা ৩ উইকেট হারিয়ে ৩৭৩ রান তোলে। দলের হয়ে ৫৫ বলে ১১০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জস বাটলার। তার আগে জেসন রয় খেলেন ৮৭ রানের ইনিংস। আরেক ওপেনার জনি বেয়ারস্টের ব্যাট থেকে আসে ৫১ রান। এরপর জো রুট ৪০ এবং অধিনায়ক ইয়ন মরগান খেলেন ৪৮ বলে ৭১ রানের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে ফখর জামান খেলেন ১০৬ বলে ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস। চারটি ছক্কা এবং ১২টি ছক্কা মারেন এই ওপেনার। তার সঙ্গী ইমাম উল খেলেন ৩৮ রানের ইনিংস। দু’জন ওপেনিংয়ে ৯২ রান তোলেন। পরে বাবর আযম এবং আসিফ আলী ৫১ করে রান করেন। জয়ের পথেই ছিল পাকিস্তান কিন্তু শেষ দিকে রান তাড়া করতে পারেনি।

শেষ পাঁচ ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৫৩ রান। তাদের হাতে ছিল ছয় উইকেট। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক সরফরাজ দলকে জেততে পারেননি। তিনি ৩২ বলে ৪১ রানের হার না মানা ইনিংস খেলেন। কিন্তু দলকে জেতানোর জন্য তিনি এবং তার সঙ্গে ক্রিজে থাকা ইমাদ ওয়াসিম-ফাহিম আশরাফরা দলকে জেতাতে পারেননি। শেষ পর্যন্ত তারা ৭ উইকেটে তোলে ৩৬১ রান। হারে ১২ রানে। এই জয়ে ইংল্যান্ড পাঁচ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 18

Visitor Yesterday : 102

Unique Visitor : 145491
Total PageView : 152482