টি-টেন-চ্যাম্পিয়ন-যুবরাজ-মালিঙ্গার-মারাঠা

টি-টেন চ্যাম্পিয়ন যুবরাজ-মালিঙ্গার মারাঠা


২০-২০ ছাড়িয়ে ১০-১০ ওভারের ক্রিকেট যুদ্ধ। আবুধাবি টি-১০ ক্রিকেটের সেই লড়াইয়ে বাজিমাত করল মারাঠা অ্যারাবিয়ান্স। রোববার টুর্নামেন্টের ফাইনালে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে ৮ উইকেটে হারিয়েছেন তারা। এ জয়ের ফলে প্রথমবারের মতো টি-১০ ক্রিকেটে ট্রফি জিতল ডোয়াইন ব্র্যাভোর নেতৃত্বাধীন দলটি।


Hostens.com - A home for your website

শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং নেয় মারাঠা। নির্ধারিত ১০ ওভারে ডেকানকে ৮৭ রানে আটকে রাখেন তারা। গ্ল্যাডিয়েটর্সদের হয়ে টপঅর্ডারে ব্যাট হাতে চরম ব্যর্থ হন শেন ওয়াটসন থেকে শুরু করে কাইরন পোলার্ড। দুই ক্রিকেটারই ২ অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

মিডলঅর্ডারে ভানুকা রাজপক্ষে ও আসিফ খান যথাক্রমে ২৩ ও ২৫ রান করায় দল ৮০ রানের গণ্ডি পার হয়। শেষ পর্যন্ত ১০ ওভারে ৮ উইকেট খুইয়ে ৮৭ রান তোলে ডেকান। মারাঠার হয়ে বল হাতে ব্র্যাভো ২ এবং ম্যাক্লেনাঘান-মালিঙ্গা-রাজিথা ১টি করে উইকেট নেন।

জবাবে চ্যাডউইক ওয়াল্টনের ৫১ রানের সুবাদে ৮ উইকেট হাতে রেখে এবং ২.৪ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায় মারাঠা। প্রথমবারের মতো ট্রফি জয়ের আনন্দে মাতেন যুবরাজ-মালিঙ্গারা।

মাত্র ২৬ বল খেলে এ অর্ধশতরান করেন ওয়ালটন। এ পথে ক্যারিবিয়ান ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৬টি চার ও ৩টি ছক্কা হাঁকান। ম্যাচসেরা হন তিনি। আর গোটা সিরিজে দুর্দান্ত খেলে সিরিজসেরা হন ক্রিস লিন।

Facebook Comments