Foto

ট্রিপল সেঞ্চুরি করতে ২১ কিলোমিটার দৌড়ান ওয়ার্নার


ক্যারিয়ারে প্রথমবারের মতো ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। তার জ্বালাময়ী এ পারফরম্যান্সই এখন ক্রিকেট বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে। বিশেষত বল টেম্পারিং কাণ্ডের পর নিষিদ্ধ হওয়া এবং দাপটের সঙ্গে ক্রিকেটাঙ্গনে ফিরে আসায় বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছেন তিনি।


Hostens.com - A home for your website

অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে ৩৩৫ রানের ম্যাজিকাল ইনিংস খেলেন ওয়ার্নার। এ পথে প্রায় ২১ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেন তিনি। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ) এমনই তথ্য দিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তথ্যমতে, ঐতিহাসিক ইনিংস খেলতে সময়ের হিসাবে ৯ ঘণ্টার বেশি সময় ক্রিজে ছিলেন ওয়ার্নার। ১২৭ ওভার মোকাবেলা করেন তিনি। বল খেলেন ৪১৮টি। আর ২১ কিলোমিটার দৌড়ান বাঁহাতি বিস্ফোরক ওপেনার।

ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করতে এনটিএইচ ডিগ্রি ব্যবহার করে সিএ। এ প্রযুক্তির সাহায্যে খেলোয়াড়দের ফিটনেস পর্যবেক্ষণ করে তারা। তাদের ভাষ্যমতে, পুরো ইনিংসটিতে ২০.৯২ কিলোমিটার দৌড়ান ওয়ার্নার। যা ম্যারাথন দৌড়ের দূরত্বের প্রায় অর্ধেক।

এদিকে ওয়ার্নার জানিয়েছেন, তার সাফল্যের সবচেয়ে বড় অস্ত্র ফিটনেস। আর নিজেকে শতভাগ ফিট রাখতে ৩৩ বছর বয়সী বাঁহাতি ওপেনারের বড় প্রেরণা স্ত্রী ক্যান্ডিস।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 95

Unique Visitor : 139359
Total PageView : 148496