ডাকসুর-পুনর্নির্বাচন-দাবিতে-ভিসির-কার্যালয়ের-সামনে-৫-প্যানেলের-অবস্থান

ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে ভিসির কার্যালয়ের সামনে ৫ প্যানেলের অবস্থান


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদগুলোতে পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্যের (ভিসি) কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে নির্বাচন বর্জন করা পাঁচটি প্যানেলের নেতাকর্মীরা। নির্বাচনের পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে অবস্থান নেন শিক্ষার্থীরা।


Hostens.com - A home for your website

এর আগে সকাল ১০টা থেকে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন তারা।

তবে এর আগেই অনশনকারী ছয় শিক্ষার্থী সকালে পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্যের কার্যালয়ে যান এবং নির্বাচনের অনিয়মের প্রমাণ ভিসির কাছে উপস্থাপন করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- পুনঃতফসিল ঘোষণা, ১১ মার্চের নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের পদত্যাগ, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নির্বাচনের দিন হামলাকারীদের শাস্তি নিশ্চিত।

গতকাল রোববার সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে পাঁচ প্যানেলের পক্ষ থেকে অবস্থান কর্মসূচির এই ঘোষণা দেওয়া হয়। তাদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক নুরও।

প্যানেলগুলো হলো- কোটা সংস্কার সংস্কার আন্দোলনের দাবিতে গড়ে ওঠা প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বামপন্থী ছাত্র সংগঠনগুলোর প্রগতিশীল ছাত্র ঐক্য জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট ও ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল।

প্রসঙ্গত, গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। পরে তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দেয়।

Facebook Comments