Foto

থানায় জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন সেবা


রাজধানীর বিভিন্ন থানায় ডিজি (সাধারণ ডায়েরি) করতে গেলে অনেকে হয়রানির শিকার হন। এ রকম হাজারো অভিযোগ রয়েছে সাধারণ মানুষের। এবার থানায় জিডি করতে গিয়ে কেউ জেন হয়রানির শিকার না হন, তার জন্য চালু হলো পুলিশের নতুন সেবা।


Hostens.com - A home for your website

আপনি যদি থানায় কোনো জিডি করেন, তবে থানা থেকে আপনাকে ফোন করা হবে। ফোন করে জিজ্ঞাসা করা হবে আপনি কি থানায় জিডি (সাধারণ ডায়েরি) করেছেন? জিডি করতে কি আপনার কাছে টাকা দাবি করেছে পুলিশ? কত সময় লেগেছে?

শুধু ঢাকা রেঞ্জের কোনো থানায় জিডি করে থাকেন, তা হলে এমন ফোন আপনার কাছে আসবেই।

থানায় জিডি করলেই ফোনে মতামত নেয়ার এই ব্যবস্থা চালু করেছে ঢাকা রেঞ্জ পুলিশ। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর ও শরীয়তপুর—এই ১৩ জেলা নিয়ে ঢাকা রেঞ্জ। এতে থানার সংখ্যা ৯৬টি।

তবে ঢাকা মহানগর ও গাজীপুর মহানগর এলাকা ঢাকা রেঞ্জের বাইরে। কাজেই ফোনের সুবিধা আপাতত পাচ্ছেন শুধু ১৩ জেলার বাসিন্দারা। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেন, থানায় জিডি করতে আসলে পুলিশ খারাপ আচরণ করে, এমন অভিযোগ অনেকেই করে থাকেন। সামান্য জিডি করতে গেলেও হয়রানি। সে কারণে পুরো ব্যবস্থাটি ঢেলে সাজানো হয়েছে।

জিডির সব তথ্য নজরদারি (মনিটর) করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কেউ থানায় জিডি করলেই তার মতামত চাওয়া হচ্ছে। এ ছাড়া জিডির অগ্রগতির কথাও পুলিশের এই সেবা পেয়ে মানুষ খুশি কিনা তাও জানতে চাওয়া হচ্ছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 173

Unique Visitor : 125807
Total PageView : 137383