Foto

নেতানিয়াহুর ছেলের ফেসবুক ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ


ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছেলে ইয়ায়ির নেতানিয়াহুকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছিল। ফিলিস্তিন ও মুসলমানদের নিয়ে কয়েকটি পোস্ট দেওয়ায় ফেসবুক তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেয় বলে দাবি করেন তিনি।


Hostens.com - A home for your website

বিবিসি অনলাইনের আজ সোমবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে এক ফিলিস্তিনির হাতে দুই ইসরায়েলি সেনা নিহত হওয়ার ঘটনায় প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন নেতানিয়াহুর ছেলে। ওই পোস্টে ২৭ বছর বয়সী ইয়ায়ির আরও লিখেছেন, ’সব মুসলমানের উচিত ইসরায়েলের মাটি ছেড়ে যাওয়া।’ হামাস, ইরানের শাসকদের নিয়েও আপত্তিকর নানা কথা ছিল তাঁর পোস্টে।

ফেসবুকের এমন কর্মকাণ্ডকে ’পুলিশগিরি’ বলে মন্তব্য করেন ইয়ায়ির নেতানিয়াহু। তবে এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

বাবার সমালোচকদের ব্যঙ্গ করে ফেসবুকে পোস্ট দিয়ে গত বছর আলোচনায় এসেছিলেন নেতানিয়াহুর ছেলে। এবার ফেসবুকে নিষিদ্ধ হওয়ার রাগ ঝাড়তে তিনি বেছে নেন টুইটার। এক টুইটে তিনি ফেসবুক কর্তৃপক্ষের এমন আচরণকে ’অবিশ্বাস্য’ বলে মন্তব্য করেন।

নেতানিয়াহুর ছেলে বলেন, তিনি যা লিখেছেন তাতে ফেসবুকের বিধি-বিধান লঙ্ঘিত হয়নি। প্রসঙ্গত, বিদ্বেষ-অপপ্রচার বন্ধ করে ফেসবুককে নিরাপদ করার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 159

Unique Visitor : 134092
Total PageView : 144185