প্রস্তুতি-ম্যাচে-দুর্দান্ত-তামিম-সাদমানরা

প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত তামিম-সাদমানরা


ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ সমীহ করার মতো দলে পরিণত হয়েছে অনেক আগেই। এই ফরম্যাটে জয়টাও আসে নিয়মিত। কিন্তু এবারের নিউজিল্যান্ডে দেখা গেছে উলটোটা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কোনো ম্যাচেই জিততে পারেনি, পারেনি বিন্দুমাত্র লড়াই করতেও। একচেটিয়াভাবে সবকটি ম্যাচ জিতে নিয়েছে কিউইরা।


Hostens.com - A home for your website

রঙিন পোশাকের জার্নি শেষ, এবার শুরু হলো সাদা পোশাকের জার্নি। রঙিন পোশাকে তামিমরা যত সাবলীল সাদা পোশাকে ততটা ছন্দহীন। আজ শনিবার প্রস্তুতি ম্যাচের মধ্য দিয়ে শুরু হয়েছে টাইগারদের তিন ম্যাচ টেস্ট সিরিজের পথচলা। প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে নিজেদের ব্যাটিংকে ভালোভাবেই ঝালাই করে নিয়েছেন।

প্রথম দিন ব্যাটিং করে বাংলাদেশ ছয় উইকেট হারিয়ে ৪১১ রান তুলে। হাফসেঞ্চুরি পেয়েছেন সাদমান ইসলাম, লিটন দাস, মাহমুদুল্লাহ ও মেহেদী মিরাজ। তামিম আউট হয়েছেন ৪৫ রান করে। সৌম্য সরকার ৪১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরেন। আজ বাংলাদেশের একমাত্র খালেদ ছাড়া সব ব্যাটসম্যানই পেয়েছেন দুই অঙ্কের দেখা। অবশ্য খালেদ মাত্র এক বল মোকাবেলা করেছেন।

তবে বাংলাদেশের ব্যাটসম্যানদের পরীক্ষা দিতে হবে মূল খেলায়। ওই খেলায় মোকাবেলা করতে হবে পরীক্ষিত বোলারদের। প্রস্তুতি ম্যাচে টাইগারদের হয়ে এখনো ব্যাটিংয়ে নামানেনি মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। টেস্ট দলে থাকা খেলোয়াড়দের মধ্যে একমাত্র মিথুনই ওয়ানডে সিরিজে সফল। প্রথম দুই ম্যাচে পেয়েছেন ফিফটি। এ ছাড়া সাব্বির শেষ ম্যাচে শতক পেলেও তিনি টেস্ট দলের স্কোয়াডে নেই। সাদমান দলে এসেই নিজের ব্যাটিংয়ের ঝলক দেখিয়েছেন।

আগামী ২৮ তারিখ থেকে হ্যামিলটনে শুর হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। বাকি দুই ম্যাচ হবে মার্চের ৮ তারিখ ও ১৬ তারিখ। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।

Facebook Comments