Foto

প্রার্থী বাছাই চলছে আওয়ামী লীগে, অংশ নিচ্ছে না বিএনপি


ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে নিজেদের প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের শীর্ষ নেতারা বলছেন, সরকার কিংবা নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা থেকেই এ সিদ্ধান্ত তাদের। যদিও নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে সব রাজনৈতিক দলকে এই ভোটে অংশ নেয়ার আহ্বান আওয়ামী লীগের।


Hostens.com - A home for your website

নগরজুড়ে আবারও নির্বাচনের আমেজ দেখা যাচ্ছে। কমিশন ঘোষিত তফসিল অনুসারে ৩০ জানুয়ারি মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। এরই মধ্যে দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দু’এক দিনের মধ্যেই চূড়ান্ত করা হবে প্রার্থীর নাম।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, তফসিল ঘোষণার প্রেক্ষিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

অন্যদিকে জাতীয় নির্বাচনের অভিজ্ঞতা থেকেই এ নির্বাচনে নিজেদের অংশ না নেয়ার কথা জানিয়েছেন বিএনপি’র শীর্ষ নেতারা।

দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এদের বৈধতা নিয়ে প্রশ্ন উঠছে। এদেরকে নিয়ে কোনো নির্বাচনে যাওয়া মানে দেশের মানুষের সঙ্গে বিরোধিতা করা।

বিএনপি বলছে, পরিবেশ পরিস্থিতি অনুকূলে না থাকায় আপাতত তাদের ভাবনায় এখন আবারও জাতীয় নির্বাচন। আর নির্বাচনকে প্রাণবন্ত করতে সব দলকে অংশগ্রহণের আহ্বান আওয়ামী লীগের।

আমির খসরু বলেন, যে জাতীয় নির্বাচনটি অনুষ্ঠিত হয়েছে সে নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দেয়া হোক।

মাহবুব উল আলম হানিফ বলেন, প্রত্যেকটি নির্বাচনেই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণ করা উচিত। সে হিসেবে আমাদের সকল রাজনৈতিক দলের প্রতি নির্বাচনে আসার আহ্বান থাকবে।

আগামী ২৮ ফেব্রুয়ারি উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 57

Unique Visitor : 134652
Total PageView : 144674