Foto

বনলতায় আজ থেকে বাতিল হচ্ছে টিকিটের সঙ্গে খাবারের বিল


রাজশাহী-ঢাকা রুটের একমাত্র বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের টিকিটের সঙ্গে বাধ্যতামূলক খাবারের বিল নেওয়া হবে না। আজ শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। শুরুতে টিকিটের সঙ্গে খাবারের জন্য অতিরিক্ত ১৫০ টাকা কেটে নেওয়া হতো। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রেল মন্ত্রণালয়ের কাছে টিকিটের সঙ্গে খাবারের বিল বাতিলের দাবি জানান।


Hostens.com - A home for your website

পরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বনলতা এক্সপ্রেসের টিকিটের মূল্যের সঙ্গে যে খাবারের মূল্য যোগ করা ছিল তা বাতিলের সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই আজ থেকে বাতিল হচ্ছে বাধ্যতামূলক খাবার। এখন থেকে ট্রেনের নির্ধারিত দুটি বগিতে খাবার থাকবে। যাত্রীদের কেউ ইচ্ছে করলেই টাকা দিয়ে সে খাবার কিনে খেতে পারবেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এএমএম শাহ নেওয়াজ জানান, বনলতার বাধ্যতামূলক খাবার বাতিলের পর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৭৫ টাকা এবং স্নিগ্ধা (এসি চেয়ার) ৭২৫ টাকা।

সময়সূচি অনুযায়ী, ঢাকা থেকে ট্রেনটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টায়। রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকার কমলাপুরে পৌঁছায় বেলা ১১টা ৪০ মিনিটে। এর সাপ্তাহিক বন্ধ রয়েছে শুক্রবার।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 16

Unique Visitor : 139125
Total PageView : 148343