Foto

বিজেপির ‘মান-অভিমানের’ অবসান অচিরেই: রিজভী


বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপির ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়াকে ‘মান-অভিমান’ অভিহিত করে ‘অচিরেই’ তার অবসান হবে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


Hostens.com - A home for your website

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “চলমান রাজনীতির দুঃসময় চলছে, এই দুঃসময়ে জোটের অন্তর্ভুক্ত অনেকের মধ্যে মান-অভিমান থাকতে পারে। সেটার নিরসন হয়ে যাবে। বিশেষ করে বড় দল বিএনপি এবং জোটের আরও যারা নেতৃবৃন্দ আছেন সবার পদক্ষেপে এগুলো থাকবে না। অচিরেই এই মান-অভিমান সেরে যাবে।”

গত সোমবার বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেন বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ।

জোট ত্যাগের কারণ ব্যাখ্যায় সেদিন তিনি বলেন, “অতিমাত্রায় জাতীয় ঐক্যফ্রন্টমুখী হয়ে গেছে (বিএনপি), ২০ দলীয় জোটের কর্মকাণ্ড শুধু সহমত, সংহতি ছাড়া তেমন কিছুই নয়।”

’প্রহসন ও ভোট ডাকাতির নির্বাচন’ এর পর সংসদে যাওয়াটা নৈতিকভাবে ঠিক হয়নি বলে মনে করেন বিজেপি চেয়ারম্যান।

তিনি বলেন, “সংসদে বিএনপি যে যাবে, এটা আমার দল শুধু নয়, জোটের কেউ জানে না। এসব কারণেই আমি জোট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলাম।”

তবে জোটের ঐক্য সুদৃঢ় আছে মন্তব্য করে বুধবারের সংবাদ সম্মেলনে রিজভী বেলেন, “আমরা ২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে যে কর্মসূচি করে বিভিন্ন পর্যায়ে করে যাচ্ছি সেটা অব্যাহত থাকবে- এ ব্যাপারে আপনারা নিসন্দেহ থাকতে পারেন।”

“সরকারের নানা ধরনের ইয়ে থাকতে পারে, খেলাধুলো থাকতে পারে। কিন্তু যারা দীর্ঘদিন এই দশ বছর গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের সাথে কাঁদে কাঁদ মিলিয়ে মিছিল করেছেন তাদের মধ্যে ভাঙ্গন আসবে না। যত নিষ্ঠুর নির্বাচন হবে ততই ঐক্য আরও অটুট হবে, আরও মজবুত হবে, ততই সিমেন্টেড হবে।”

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা শাহিদা রফিক, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, মাহবুবুল হক নান্নু, খান রবিউল ইসলাম রবি ও শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন উপস্থিত ছিলেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 47

Unique Visitor : 138943
Total PageView : 148208