বিশ্রামের-রিমেন্ডার-দেবে-কম্পিউটার

বিশ্রামের রিমেন্ডার দেবে কম্পিউটার


কাজের মধ্যে ডুবে গেলে অনেকে ঘণ্টার পর ঘণ্টা একনাগাড়ে কম্পিউটার স্ক্রিনের দিকে তাকিয়ে থাকেন। এতে মাথাব্যথা, চোখ শুষ্ক হয়ে যাওয়া ও দৃষ্টিশক্তি ঘোলা হয়ে যাওয়াসহ বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা দেখা দেয়। আমেরিকান অপটোমেট্রিক অ্যাসোসিয়েশনের পরামর্শ অনুযায়ী, নিজের সুস্থতা ও উৎপাদনশীলতা ঠিক রাখতে প্রতি ২০ মিনিট পর পর ২০ ফুট দূরে তাকানো প্রয়োজন।


Hostens.com - A home for your website

এক গবেষণায় আরও দেখা গেছে, যে কর্মীরা অল্প অল্প করে কর্মবিরতি নেয় তারা ঠায় কম্পিউটারের দিকে তাকিয়ে থাকা কর্মীদের চেয়ে বেশি উৎপাদনশীল। তাই কর্মক্ষেত্রে আট ঘণ্টা কাজের ফাঁকে ফাঁকে নিয়মিত বিরতিতে কম্পিউটারের সামনে থাকা ওঠার কথা মনে করিয়ে দেবে গুগল ক্রোম এক্সটেনশন ব্রেক টাইমার। কতক্ষণ পর পর কম্পিউটার থেকে দূরে তাকাতে হবে চাইলে তা ইচ্ছামতো কাস্টমাইজ করা যাবে।

বিরতি নেয়ার সময় হলে পপ আপ নোটিফিকেশনের মাধ্যমে বা ফুল স্ক্রিন মেসেজের মাধ্যমে বিরতি নেয়ার কথা মনে করিয়ে দেবে এক্সটেনশনটি। কাজ শেষের আগেই বিরতি নেয়ার সময় হলে রিমেন্ডারটি স্কিপ বা পোস্টপন করা যাবে। গুগল ক্রোম ব্রাউজারে এক্সটেনশনটি যোগ করতে চাইলে ক্লিক করতে হবে এই ঠিকানায়। পেইজটিতে ব্রেক টাইমারের নিচে থাকা ক্রোম এক্সটেনশনে ক্লিক করতে হবে।

নতুন একটি পেইজ চালু হলে উপরে ডান কোনায় লেখা অ্যাড টু ক্রোম অপশনে ক্লিক করতে হবে। এরপর একটি নোটিফিকেশনে জানতে চাওয়া হবে ব্রেক টাইমার যুক্ত করতে চান কিনা। এর নিচে থাকা অ্যাড এক্সটেনশন অপশনে ক্লিক করলেই ব্রেক টাইমার এক্সটেনশনটি যুক্ত হয়ে যাবে ব্রাউজারে। টেকশহর।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 2968

Visitor Yesterday : 213

Unique Visitor : 168986
Total PageView : 165082