বোলিংয়ে-বাংলাদেশ

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ


ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে প্রথম ওয়ানডে খেলছে বাংলাদেশ দল। সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে টাইগারদের। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের গুরুত্ব ক্রিকেটার কিংবা ভক্তদের কাছে এতটুকু কমেনি। এ যে এক মর্যাদার লড়াই। সমীকরণের যদি কিন্তু মিলে গেলে অন্য রকম এক ম্যাচ হতে পারত শুক্রবার। তবে হিসেবে না থাকলেও টাইগাররা ম্যাচটা জিততে চান। পয়েন্ট টেবিলে মর্যাদা রক্ষা করাও একটা লড়াই। ক্রিকেটের তীর্থ লর্ডসে টস হেরে বোলিং পেয়েছে বাংলাদেশ। এখন দেখার বিষয় কত রান পাকিস্তান করতে পারে।


Hostens.com - A home for your website

লড়াইটা বাংলাদেশ দলের জন্য পাঁচে থেকে শেষ করার। বাংলাদেশ হারলে আর গ্রুপ পর্বের শেষ দিন দক্ষিণ আফ্রিকা জিতলে পয়েন্ট টেবিলে আটে নেমে যাবে বাংলাদেশ। সেমির লড়াই করা একটা দলের জন্য সাত কিংবা আটে থেকে শেষ করা হবে হতাশার। টাইগাররা তাই পুরোটা দিয়েই খেলবে এ ম্যাচে।

কনুইয়ের ইনজুরিতে পড়া মুশফিকুর রহিম খেলবেন কি-না প্রশ্ন ছিল। তবে দলে আছেন তিনি। ফিরেছেন মেহেদি মিরাজ। তাকে জায়গা করে দিতে বেঞ্চে বসতে হয়েছে রুবেল হোসেনকে। এছাড়া সাব্বির রহমানের জায়গায় ভারতের ম্যাচে ইনজুরির কারণে খেলতে না পারা মাহমুদুল্লাহ রিয়াদ ফিরেছেন দলে।


বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজুর রহমানের ওয়ানডে শততম উইকেটের মাইলফলকের জন্য দরকার দুই উইকেট। কীর্তিটা তিনি লর্ডসে করেই স্মৃতি পাতা ভারী করতে চান। এছাড়া শুরুর ওভারগুলোতে বাংলাদেশ দল উইকেট নিতে পারেনি। দশ দলের মধ্যে প্রথম পাওয়ার প্লেতে উইকেট নেওয়ার বিচারে সবার পরে আছে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। দলকে তাই তাকে বিশ্বকাপের বিদায়ী উপহার দিতে মুখিয়ে আছে। সেই শুরুটা বোলিং দিয়েই করতে হবে টাইগারদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল হক, বাবর আযম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদি।

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 4

Visitor Yesterday : 88

Unique Visitor : 145639
Total PageView : 152597