Foto

ভারতের সঙ্গে বাংলাদেশের শিকড়ের সম্পর্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে প্রপাগান্ডা করে সস্তা রাজনীতি করছে। ভারতের সঙ্গে বাংলাদেশের শিকড়ের সম্পর্ক রয়েছে। শনিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


Hostens.com - A home for your website

শাহরিয়ার আলম বলেন, বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে প্রপাগান্ডা করে সস্তা রাজনীতি করছে। ভারতে সঙ্গে বাংলাদেশের শিকড়ের সম্পর্ক রয়েছে। মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে।

’খাওয়া-দাওয়া থেকে শুরু করে সব দিক দিয়ে সহযোগিতা করেছে। ভারতকে হেয় প্রতিপন্ন করে সস্তা রাজনীতি করতে চায় না আওয়ামী লীগ।’

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের শরণার্থীদের খাওয়া-দাওয়ার খরচ মেটাতে তৎকালীন ভারত সরকার ভ্যাটের পরিমাণ বাড়িয়ে আমাদের সাহায্য সহযোগিতা অব্যাহত রেখেছিল।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা জানি, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে ৬ জনের রায় কার্যকর করা যায়নি। একজন বিদেশে থাকাকালীন মৃত্যুবরণ করেছে।

’বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে দুজনের অবস্থান আমরা পরিষ্কারভাবে জানি। এর বাইরে তিনজনের অবস্থান নিশ্চিত হওয়া যায়নি।’

তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে বলেছি যে, আমি যতটুকু কাজ করি না কেন, বাংলাদেশের পররাষ্ট প্রতিমন্ত্রী হিসেবে, আমার সময়ের মধ্যে বা আওয়ামী লীগ সরকারের সময়ের মধ্যে যাদের অবস্থান নিশ্চিত করা গেছে, তাদেরকে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকর করা না গেলে নিজেকে ব্যর্থ মনে হবে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 23

Unique Visitor : 139603
Total PageView : 148658