Foto

ভারতে ফেদাইন হামলার পরিকল্পনা জৈশ ই মোহাম্মদ ও আইএসের


ভারতে ফেদাইন হামলা চালানোর পরিকল্পনা করছে জঙ্গি গোষ্ঠী জৈশ ই মোহাম্মদ ও ইসলামিক স্টেট। গোয়েন্দা সংস্থাগুলো এমন সতর্কতা দিয়েছে বলে খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়েছে, ভারতে এমন হামলা চালানোর জন্য এ সংগঠন দুটির সঙ্গে সম্পর্ক রেখে চলেছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)।


Hostens.com - A home for your website

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ইন্টেলিজেন্স ব্যুরোতে (আইবি) একটি রিপোর্ট পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, আফগানিস্তানে জৈশ ই মোহাম্মদ ও আইএসের সদস্যদের মধ্যে একটি গোপন বৈঠক আয়োজন করেছে আইএসআই। কাশ্মিরের পুলওয়ামা হামলার মতো আরো হামলা চালানোর পরিকল্পনা করছে তারা।

ওই রিপোর্টে আরো বলা হয়, আইসিস ও জৈশ ই মোহাম্মদকে একত্রিত করতে সব রকম প্রচেষ্টা চালাচ্ছে তারা। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, দীর্ঘ সময় ধরে আফগানিস্তানে ন্যাটো বাহিনীর বিরুদ্ধে লড়াই করছে জৈশ ই মোহাম্মদ ও তালেবান সন্ত্রাসীরা।

আমরা তাদের দিকে দৃষ্টি রেখেছি। আইসিস ও জৈশ ই মোহাম্মদকে একত্রিত করার চেষ্টাও করা হয়েছে। পরিস্থিতি দেখে মনে হচ্ছে ভারতের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র সাজাচ্ছে পাকিস্তানের আইএসআই।

ইন্টেলিজেন্স ব্যুরোতে পাঠানো একই রকম তথ্যে সতর্কতা দেয়া হয়েছে। বলা হয়েছে, নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী সংগঠন জৈশ ই মোহাম্মদের প্রধান মাসুদ আজহার আরো একবার সক্রিয় হয়ে উঠেছেন। গোয়েন্দা ওই রিপোর্ট দেখতে পেয়েছে জি নিউজ। এতে বলা হয়েছে, আজহার মাসুদকে সম্প্রতি দেখা গেছে পাকিস্তানের ভাওয়ালপুরে। সেখানে তিনি নিষিদ্ধ ঘোষিত গ্রুপের শীর্ষ কমান্ডারদের নিয়ে বৈঠক করছিলেন। রিপোর্টে বলা হয়েছে, জৈশ ই মোহাম্মদের শীর্ষ কমান্ডারদের নির্দেশনা দিয়েছেন আজহার মাসুদ। তিনি বলেছেন, উচ্চ প্রশিক্ষিত সন্ত্রাসীদের বেছে নিতে, যাতে অল্প সময়ের নোটিশে হামলা চালাতে পারে।

Facebook Comments