Foto

মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনে


মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আসছে জুন মাসে হতে পারে। দ্বিতীয় শ্রেণির পদমর্যাদার এ পরীক্ষা প্রথমবারের মতো আয়োজন করছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। পিএসসিসূত্র জুনে পরীক্ষার নেয়ার বিষয়টি জানিয়েছে।


Hostens.com - A home for your website

সহকারী শিক্ষক নিয়োগের আবেদন গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়। শেষ হয় ৮ অক্টোবর।পরীক্ষা কবে হবে—এ নিয়ে উৎকণ্ঠায় আছেন প্রার্থীরা। তারা জানান, সাত মাস আগে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন নেয়া হয়েছে। এখনও পরীক্ষার তারিখ ঘোষণা করেনি পিএসসি।

মাধ্যমিকের সহকারী শিক্ষক পদে ১ হাজার ৩৭৮ জনকে নিয়োগ দেয়া হবে। বিপরীতে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৩৫ হাজার প্রার্থী।

পরীক্ষা কবে বলে এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মদ সাদিক জানান, মাধ্যমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনের শেষ দিকে নেয়ার চেষ্টা করা করছে পিএসসি। সবকিছু ঠিক থাকলে এই সময়েই পরীক্ষা হবে। তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগ হতে যাওয়া ১৩৭৮ শিক্ষকের মধ্যে গণিতে ২০৫ জন, জীববিজ্ঞানে ১১৮, বাংলায় ৩৬৫, ইংরেজিতে ১০৬, ধর্মে ১৭২, সামাজিক বিজ্ঞানে ৮৩, ব্যবসায় শিক্ষায় ৮, ভূগোলে ৫৪, ভৌতবিজ্ঞানে ১০, শারীরিক শিক্ষায় ৯৩, চারুকলায় ৯২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

Facebook Comments

" চাকুরী " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 20

Unique Visitor : 139129
Total PageView : 148343