মায়ের-পাশেই-চিরনিদ্রায়-আইয়ুব-বাচ্চু

মায়ের পাশেই চিরনিদ্রায় আইয়ুব বাচ্চু


আজ শনিবার বাদ আসর চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে আইয়ুব বাচ্চুর শেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তী ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। আজ শনিবার বাদ আসর চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে আইয়ুব বাচ্চুর শেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে নগরীর বাইশমহল্লা কবরস্থানে মায়ের পাশেই কবর দেওয়া হয় সংগীতের এ গুরুকে। এ সময় মসজিদের বিশাল মাঠ ছাড়িয়ে মানুষের লাইন সড়কগুলোতে ছড়িয়ে পড়ে। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় জমান আইয়ুব বাচ্চুর সহকর্মী, শিল্পী, রাজনৈতিক, সাংস্কৃতিক অঙ্গনের মানুষেরা।


Hostens.com - A home for your website

দুপুরের পরই আইয়ুব বাচ্চুর লাশ নিয়ে যাওয়া হয় নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে। সেখানে হাজার হাজার তরুণসহ সাধারণ মানুষ শেষবারের মতো তাঁকে শ্রদ্ধা জানান। এ সময় প্রিয় শিল্পীকে দেখে আবেগে আপ্লুত হয়ে যান অনেকে। অনেকে কান্নায় ভেঙে পড়েন। জানান প্রিয় শিল্পীর সঙ্গে নানা অভিজ্ঞতার কথা।
গত বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসায় মারা যান আইয়ুব বাচ্চু। পরে শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে তাঁর প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে মরদেহ নেওয়া হয় তাঁর গানের স্টুডিও মগবাজারে এবি কিচেনে। সেখানে দ্বিতীয় জানাজার নামাজ শেষে মরদেহ নেওয়া হয় চ্যানেল আই কার্যালয়ে। সেখানে তৃতীয় জানাজার নামাজ হয়। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হয় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য। সেখানেও প্রচুর মানুষের ভালোবাসায় সিক্ত হন আইয়ুব বাচ্চু।

পরে রাজধানীর স্কয়ার হাসপাতালের হিমাগারে রাখা হয় তাঁর মরদেহ। আজ দুপুরে ইউএস বাংলার একটি উড়োজাহাজে করে তাঁকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

Facebook Comments