মুস্তাফিজ-হবেন-এক্স-ফ্যাক্টর

মুস্তাফিজ হবেন এক্স-ফ্যাক্টর


মাঠে নেমেই কয়েক চক্কর দৌড় দিলেন মুস্তাফিজুর রহমান। কোচিং স্টাফের সদস্যদের সঙ্গে সাক্ষাতের পর চলে গেলেন বিসিবি একাডেমির জিমে। সেখানেই আরো দুই ঘণ্টা রিহ্যাবের কাজ করলেন। গত ১০ এপ্রিল পায়ের গোড়ালিতে চোট পাওয়া এই বাঁহাতি পেসার গতকাল নেটে ব্যাটিং করেছেন। দুই সপ্তাহের বিশ্রামে থাকা মুস্তাফিজ কবে বোলিং শুরু করবেন, তাও নির্দিষ্ট করে বলতে পারেননি গতকাল।


Hostens.com - A home for your website

দুপুরে মাঠ ত্যাগের আগে বোলিং শুরুর বিষয়ে জানতে চাইলে মুস্তাফিজ বলেছেন, এখনও জানি না। দেখি, কবে শুরু করতে পারি। ফিজিওরা বলবে। তার আগে গতকাল দুপুরে প্রথম দিনের ক্যাম্প শেষে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলেছেন, বিশ্বকাপে বাংলাদেশকে ম্যাচ জেতাতে পারেন মুস্তাফিজ। এই তরুণ হবেন বাংলাদেশের বিশ্বকাপ মিশনের এক্স-ফ্যাক্টর।

গতকাল ক্যারিবিয়ান এই কিংবদন্তি ফাস্ট বোলার মুস্তাফিজ সম্পর্কে বলেছেন, "আমার চোখে মুস্তাফিজ এখন ফিট হতে চেষ্টা করছে। যখন মুস্তাফিজ ফিট হবে, আমরা জানি আমাদের একটা এক্স-ফ্যাক্টর আছে, যে আমাদেরকে ম্যাচ জেতাতে পারে। সে এটা প্রত্যেক ম্যাচে করতে পারবে না। কিন্তু আমরা জানি, আমাদের এটা আছে। মূল চিন্তা এখন তাকে ফিট অবস্থায় পাওয়া। কারণ সে একটা ম্যাচ (প্রিমিয়ার লিগে) খেলেই ইনজুরিতে পড়েছে। তাই চেষ্টা করতে হবে তাকে ম্যাচ ফিট করা এবং ম্যাচের জন্য প্রস্তুত করা।"

পেস আক্রমণে মাশরাফি-রুবেলের মতো অভিজ্ঞরা থাকলেও বিশ্বকাপে মুস্তাফিজের উপর অনেক নির্ভরতা থাকবে বাংলাদেশের। ওয়ালশের মতে, কাটার মাস্টারের উপর দায়িত্ব থাকবে অনেক। টাইগারদের বোলিং কোচের প্রথম চাওয়া এখন, পূর্ণ ফিট মুস্তাফিজকে পাওয়া।

গতকাল তিনি বলেছেন, "বিশ্বকাপে তার বড় দায়িত্ব থাকবে, যখনই সে ফিট হবে। কিন্তু আমি মনে করি না আমরা একজন খেলোয়াড়ের উপর নির্ভর করবো। সাকিব, মাশরাফি, রুবেল বেশ ধারাবাহিক। ইনজুরির পর থেকে মুস্তাফিজ আগের মতো ক্ষুরধার নয়। এবং সে নিয়মিতই কম বেশি ইনজুরিতে পড়ছে। পূর্ণ ফিট মুস্তাফিজ আপনাকে ম্যাচ জেতাতে পারে। কিন্তু তাকে যত সম্ভব ফিট অবস্থায় পেতে হবে।" আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে মুস্তাফিজকে খুব বেশি ব্যবহারের পক্ষপাতী নন ওয়ালশ। বিশ্বকাপের জন্য তাকে ফুরফুরে মেজাজে রাখার প্রতিই গুরুত্ব দিচ্ছেন এই ক্যারিবিয়ান। তিনি বলেছেন, "আমাদের হাতে সময় আছে। আমার চিন্তা, আমরা ওর জন্য তাড়াহুড়ো করবো না। এবং সম্ভবত আয়ারল্যান্ডে তাকে খুব বেশি ব্যবহার করা হলে, বিশ্বকাপের জন্য সতেজ অবস্থায় থাকবে না সে।"

 

Facebook Comments