রোনালদোকে-ছাড়িয়ে-মেসি

রোনালদোকে ছাড়িয়ে মেসি


লা লিগায় তাদের লড়াই এখন অতীত। কিন্তু সেরা হবার লড়াই, গোলের লড়াই এখনও চলছে তাদের মধ্যে। এসব লড়াইয়ের সঙ্গে চলে আরও এক লড়াই। কে বেশি আয় করেন। এবার যেমন রোনালদোকে ছাড়িয়ে সবচেয়ে ধনী ফুটবলার হয়ে গেলেন লিওনেল মেসি।


Hostens.com - A home for your website

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যাওয়ায় আয় কিছুটা কমেছে ক্রিস্টিয়ানো রোনালদোর। এগিয়ে গেছেন মেসি। রোনালদোকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার এখন বার্সা তারকা। ফ্রেঞ্চ পাবলিকেশন এল ইকুয়েপ যে তালিকা করেছে সেখানে রোনালদোর চেয়ে মাসে অনেক বেশি আয় করছেন মেসি।

বার্সেলোনা সুপারস্টারের মাসিক আয় ৮.৩ মিলিয়ন ইউরো। তালিকায় দুইয়ে থাকা সিআর সেভেনের আয় মেসির অর্ধেক। জুভেন্তাস ফরোয়ার্ড মাসিক আয় করেন ৪.৭ মিলিয়ন ইউরো। তিন নম্বরে আছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা অ্যাথলেটিকো মাদ্রিদের আন্তেনিও গ্রিজম্যান। তার মাসিক আয় ৩.৩ মিলিয়ন ইউরো।

তালিকার সেরা দশে জায়গায় করে নিয়েছেন প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি-এ লিগ এবং লিগ ওয়ানের ফুটবলাররা। সেরা দশে নেই বুন্দেসলিগার কোনো খেলোয়াড়। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার প্যারিস সেইন্ট জার্মেইয়ে নেইমারের মাসিক আয় ৩.০৬ মিলিয়ন ইউরো। তালিকায় পাঁচে আছেন মেসির সতীর্থ বার্সেলোনার লুইস সুয়ারেজ, তার মাসিক আয় ২.৯ মিলিয়ন ইউরো।

ছয়ে আছেন রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল। তার আয় ২.৫ মিলিয়ন ইউরো। বার্সেলোনার আরেক ফুটবলার ফিলিপে কুতিনহো ২.৩ মিলিয়ন ইউরো আয় করে আছেন সাত নাম্বারে। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনালের ফুটবলার রয়েছেন। ম্যানইউর অ্যালেক্স সানচেজ ২.২৮ মিলিয়ন আয় করে আট নম্বরে এবং আর্সেনালের মেসুত ওজিল ১.৬ মিলিয়ন ইউরো আয় করে দশ নম্বরে আছেন। নয়ে থাকা পিএসজির এমবাপ্পের মাসিক আয় ১.৭৩ মিলিয়ন ইউরো।

Facebook Comments