সিরিজ-নির্ধারণী-ম্যাচে-সম্ভাব্য-ভারত-একাদশ

সিরিজ নির্ধারণী ম্যাচে সম্ভাব্য ভারত একাদশ


নাগপুরে গড়াচ্ছে সিরিজ নির্ণায়ক ম্যাচ। ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি দ্বৈরথে শেষ হাসি কে হাসবে? সেই প্রশ্নের উত্তর খুঁজতে সবার চোখ থাকছে এখানকার ভিসিএ স্টেডিয়ামে। সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামছে দুই দল। যে দল এ ম্যাচ জিতবে সেই দলই সিরিজ পকেটে পুরবে।


Hostens.com - A home for your website

দিল্লিতে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ।পরে ভারতের জার্সিতে শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে রাজকীয় ইনিংস উপহার দেন রোহিত শর্মা। যার সুবাদে রাজকোটে ৮ উইকেটের বড় জয়ে সিরিজে ১-১ এ প্রত্যাবর্তন করে ভারত।

এবার সিরিজ জিততে চায় তারা। সেই লক্ষ্যে যেমন হতে পারে টিম ইন্ডিয়ার একাদশ-

রোহিতের সঙ্গে যথারীতি ওপেনিং করবেন শিখর ধাওয়ান। গেল ম্যাচে ৪৩ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংস খেলেন রোহিত। তাকে দারুণ সঙ্গ দেন ধাওয়ান। সেই ফর্ম ধরে রেখে এবার বাংলাদেশ বধ করতে চাইবেন হিটম্যান-গাব্বার।

তিন নম্বরে লোকেশ রাহুল প্রথম দুই ম্যাচে বড় রান করতে পারেননি। তবে তাকে আরেক ম্যাচ সুযোগ দিতে চাই টিম ম্যানেজমেন্ট। চারে শ্রেয়াস আইয়ার দারুণ ব্যাটিং করে দলকে ভরসা দিয়েছেন। প্রথম টি-টোয়েন্টিতে ১৩ বলে ২২ এবং দ্বিতীয়টিতে ১৩ বলে ২৪ রান করে নটআউট থাকেন তিনি।

পাঁচে থাকবেন রিশভ পন্থ। রাজকোটে রোহিত ধামাকায় সহজেই ম্যাচ জিতে নেয় ভারত। যে কারণে ব্যাটিং করার সুযোগ পাননি তিনি। তবে প্রথম টি-টোয়েন্টিতে রান পান তিনি। অবশ্য সেট হয়ে উইকেট ছুড়ে আসায় সমালোচিত হন উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ফাইনালি লড়াইয়ে দলে অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে খেলতে পারে ভারত। যে কারণে ছয় নম্বরে ব্যাটিং করতে পারেন মনীশ পান্ডে। শিবম দুবের পরিবর্তে খেলতে পারেন তিনি। শেষ দুই ম্যাচে ব্যাটে-বলে কোনো বিভাগেই দলকে ভরসা দিতে পারেননি এ অলরাউন্ডার।

দলের স্পিন আক্রমণ সামলাবেন ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর ও যুজবেন্দ্র চাহাল। সঙ্গে পেসার হিসেবে খেলবেন দীপক চাহার ও শার্দুল ঠাকুর। সবশেষ দুই ম্যাচে হাত খুলে রান খরচ করেন বাঁহাতি পেসার খলিল আহমেদ। তার পরিবর্তে শার্দুলকে খেলাতে পারেন স্বাগতিকরা।

সম্ভাব্য ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার,রিশভ পন্থ (উইকেটরক্ষক),মনীশ পান্ডে, ক্রুণাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার ও শার্দুল ঠাকুর।

Facebook Comments