Foto

‘সেজদা’ দিয়ে নিহতদের শ্রদ্ধা জানালেন এই ফুটবলার (ভিডিও)


ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় হতবাক পুরো বিশ্ব। সারা বিশ্বেই নিহতদের স্মরণ করছেন নানাভাবে। এবার নিউজিল্যান্ডের ফুটবলার কস্তা বারবারোসেস নিহতদের শ্রদ্ধা জানালেন সেজদা দিয়ে। অস্ট্রেলিয়ান এ লিগের ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিল মেলবোর্ন ভিক্টরি ও ব্রিসবেন রোয়ার। ম্যাচের ২৪ মিনিটে প্রথম গোল করেন বারবারোসেস। তার জোড়া গোলেই শেষ পর্যন্ত দল জিতে মাঠ ছাড়ে।


Hostens.com - A home for your website

গোলের পরপরই সাইডলাইনের দিকে এগিয়ে গিয়ে মুসলমানদের মতো সেজদা দেন তিনি। মুসলমান না হয়েও সেজদা দেওয়া প্রসঙ্গে বারবারোসেস বলেন, ’ওই ঘটনায় আমি খুবই ব্যথিত। নিউজিল্যান্ডের সবার জন্যই ব্যাপারটা আবেগের। হয়ত আমার এই উদযাপন খুব একটা বড় কিছু নয়। তবে তাদের স্মরণে কিছু একটা করতে পেরেছি এটাই বা কম কী?’

বিশ্বের শান্তিপ্রিয় দেশে এমন অরাজকতার অবতারণা হবে ঘুণাক্ষরেও কল্পনা করেননি। বর্বোরোচিত এ হামলায় এখন পর্যন্ত নিহত হয় ৫০ জন, আহত হয় ৪৮ জন।

এ সন্ত্রাসী হামলার ভুক্তোভোগী হতে পারতো বাংলাদেশ ক্রিকেট দলও। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলার বাঘরা। ঘটনায় এতটায় আঘাত করে টাইগারদের মনে পর দিনই দেশের বিমান ধরেন তামিম-মুশফিকরা। গতকাল রাতে নিরাপদে দেশে ফেরেন তারা।

 

Facebook Comments