Foto

সেমিফাইনালের পথ প্রশস্ত হলো পাকিস্তানের


ভারতের সঙ্গে হারের পর দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা জয়ে সেমিফাইনালের দৌড়ে অনেকটাই সুবিধাজনক অবস্থানে পাকিস্তান! সামনে দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে পুরো পয়েন্ট নিতে পারলে ১১ পয়েন্টে সেমিফাইনালের অন্যতম দাবিদার হবে তারা। সেমিতে মোটামুটি নিশ্চিত তিন দল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারতকে বাদ দিলো টেবিলের চতুর্থ দল হওয়ার দৌড়ে থাকা বাংলাদেশ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে এই পয়েন্টে পৌঁছাতে হলে পাড়ি দিতে হবে ভারতের মতো শক্ত বাধা। সেই বিবেচনায় কিছুটা হলেও স্বস্তিতে থাকবে সরফরাজের দল।


Hostens.com - A home for your website

আজ বুধবার ইল্যান্ডের বার্মিংহ্যামে রীতিমতো শক্তি প্রদর্শন করেই পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। বোলিং সাফল্যে প্রতিপক্ষকে ২৩৭ রানে আটকে, ব্যাটিং সাফল্যে ছয় উইকেট হারিয়েই পৌঁছে গেছে লক্ষ্যে।

এ ম্যাচে জয়ের ফলে সাত ম্যাচ থেকে পাকিস্তানের পয়েন্ট সাত। সমান সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থান ধরে রেখেছে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে পেছনে ফেলে টেবিলের ছয় নম্বর স্থান দখল করেছে ১৯৯২ এর চ্যাম্পিয়নরা। সাত ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সমান সংখ্যক ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল ভারত ৫ ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তৃতীয়স্থানে। সাত ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে থাকা ইংল্যান্ডকে সরানোয় লক্ষ্য বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার।

বিশ্বকাপের লেগ পর্বের শুরুর দিকে দীর্ঘসময় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা। ভারতের বিপক্ষে হারের দলের মধ্যে বিভক্তির খবর। এমনকি দলটির কোচ নিজেই জানিয়েছেন তার ’আত্মহত্যার’ পরিকল্পনার কথা। দলের অধিনায়কের ভুড়ি নিয়েও সমানে চলেছে ট্রল। ক্ষিপ্ত হয়ে দুর্বাক্য ব্যয় করেছেন দলটির সিনিয়র খেলোয়াড়রা। এরপরই যেন পুরো বদলে গেছে এশিয়ার অন্যতম এই ক্রিকেট শক্তি। ৩০৮ রানের ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষেও শক্তির প্রদর্শন করেছে দলটি। ব্যাটে বলে সমানে পারফরমেন্স করেছে খেলোয়াড়রা।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 38

Unique Visitor : 138827
Total PageView : 148116